২ জুল, ২০১১

আমার প্রিয় কিছু জোকস--১

১। বাসা খালি। পাহারায় আছি আমি আর আমার এক সমবয়সী মামু। দারুণ আনন্দে কাটছে দিন, যা ইচ্ছা তা-ই করছি আমরা। স্বাধীন জীবন দুজনের। এর মধ্যে হঠাৎ গেস্ট এসে হাজির। হায় হায়, এখন কী করা? নিজেদের স্বাধীন জীবনে বাড়তি উৎপাত কিছুতেই সহ্য করা হবে না। কী করা যায়? দুজনে মিলে বুদ্ধি করলাম। গেস্ট সকালে বেরিয়ে যায়, সন্ধ্যায় আসে। আমরা ঠিক করলাম, সন্ধ্যায় আমরা গা ঢাকা দেব। সে সন্ধ্যায় বাসায় ঢুকতে পারবে না, পরে বাধ্য হয়ে কেটে পড়বে। যেই ভাবা, সেই কাজ। দুজনে সন্ধ্যা পর্যন্ত বন্ধুদের সঙ্গে আড্ডা মেরে শ্যামলী হলে সেকেন্ড শোতে সিনেমা দেখতে ঢুকে পড়লাম। সিনেমা শেষ হতে হতে রাত ১২টা। আমাদের গেস্ট কি আর আমাদের জন্য সন্ধ্যা থেকে রাত ১২টা পর্যন্ত অপেক্ষা করবে? বিরতির সময় দুজন বাইরে এলাম সিগারেট টানতে। বাইরে এসে দেখি আমাদের গেস্ট! সেও সিগারেট টানছে!!
: আ-আপনি?
: বাসায় তালা দেখে কিছুক্ষণ অপেক্ষায় থেকে বুদ্ধি করে সেকেন্ড শো সিনেমায় ঢুকে পড়লাম। যাক, ভালোই হলো, তোমরাও···।
তারপর আর কি···বাকি ছবি তিনজন একসঙ্গে দেখলাম।


২। ইদুর মারে, তেলাপোকা মারে, ছারপোকা মারে, পিপড়া গুলো মারে। জাদুর কাঠি ম্যাজিক চক। দাগ দিলে পরে, ঘষা দিলে মরে,তেইলাচোরা মরে। চোরার ঘরে চোরা, তেইলাচোরা। জায়গায় খায়, জায়গায় ব্রেক। ইদুর গুলা ব্রেক। লাইনে খায়, বেলাইনে মরে। কাইত হইয়া খায়, চিত হইয়া মরে। লাফাইয়াখায়, দপাইয়া মরে। ইদুর গুলা মরে। ইদুর চিকা মারামারি, নষ্ট করে বাসাবাড়ি। ওষুধ কিনেন তাড়াতাড়ি। ময়নার মার ঘুম নাই। ইদুর তোর বাচন নাই। ধরা পরলে জামিন নাই।
এবং

৩। এক বিখ্যাত কার্ডিওলজিস্ট(হার্টের ডাক্তার) মারা গেছেন, তার সম্মানে তার কবরটা খোড়া হলো অনেকটা হার্টের মত করে। হার্টের মত করে কাটা কবরে কফিন নামানো হচ্ছে। এ সময় হঠাত এক লোক হেসে উঠলো।
- কি ব্যপার আপনি হাসেন কেন?
-না, আমিও একজন বিখ্যাত ডাক্তার........ আমার কবরটা কেমন হবে ভেবে হাসছি।
- আপনি কিসের ডাক্তার?
- আমি একজন গাইনকলজিস্ট(গাইনি ডাক্তার)

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন